দোয়া

হারানো জিনিস ফিরে পাওয়ার দোয়া

Share this

হারানো মাল ফিরে পাবার আমল : কোন জিনিস হারায়ে গেছে অযু করত কেবলামুখী হয়ে ‘ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন” একশ’ বার পাঠ করলে আল্লাহর ফযলে হারানো মাল ফিরে পাওয়া যাবে।

হারানো বস্তু ফিরে পাওয়ার দোয়া

কারো কোনো জিনিস হারিয়ে গেলে নিম্নোক্ত কালাম শরীফ পাঠ করে তা তালাশ করলে আল্লাহর রহমতে তা ফিরে পাবে । কালাম শরীফ এই-

اللَّهُمَّ جَامِعُ النَّاسِ لِيَوْمِ الْجَمْعِ لَارَيْبَ فِيهِ اجْمَع بَيْنَ فُلان وَبَينَ مَتَاعِه فَلَانَ شَيْ أَنَّكَ لَا تُخْلِفُ الْمِيعَادَ .

আরো পড়ুন:- পাপ থেকে মুক্তির দোয়া

চোর হতে গৃহের নিরাপত্তার তদবির

গৃহকর্তা রাতে নিদ্রা যাবার পূর্বে পাক অবস্থায় গৃহ মধ্য থেকে গৃহের চার কোণার প্রত্যেক কোণায় গিয়ে তিনবার দুরুদ শরীফ ও তেত্রিশ বার ‘ইয়া হাফেজু’ এসেমটি পাঠ করে ঘরের মধ্যখানে আসবে এবং একইভাবে তিনবার দরুদ শরীফ এবং তেত্রিশ বার উক্ত এসেম পাঠ করবে। তারপর বিছানায় শুয়ে সাতবার নিম্নোক্ত কালাম শরীফ পাঠ করে আল্লাহর নাম নিয়ে নিদ্রা যাবে। এতে আল্লাহর রহমতে ঐ রাতে শত চেষ্টায়ও কোনো চোর ডাকাত ঐ ঘরের প্রবেশ করতে পারবে না । কালাম শরীফ এই—

اللهُ وَنِعْمَ الْوَكِيلِ وَنِعْمَ المَولى وَكَّلْتُ عَلَى اللهِ حَسْبُنَا اللهُ وَني

ونِعْمَ النَّصير

চুরিকৃত মাল ফিরে পাওয়ার তদবির

একটি কদুর পুরাতন খোলের উপরিভাগে গোল দায়েরা করে তার মধ্যে গোলাকার করে নিম্নোক্ত কালাম শরীফ লিখবে। দায়েরার বাইরে লিখবে হারানো দ্রব্যের নাম এবং তার মালিকের নাম । খোলে লিখা শেষ হলে খোলটি সাদা পুরাতন কাপড় দ্বারা পেচিয়ে জনহীন জঙ্গলে মাটির নিচে গেড়ে রাখবে। আল্লাহর রহমতে মাল ফিরে পাওয়া যাবে এবং চোর ধরা পড়বে । কালাম শরীফ এই—

قل انك عوا من دون الله مالاينفعنا ولا يضرنا ونود على اعقابنا بعد اذ هدانا الله كالذى استهوته الشياطين في الارض جيران له اصحاب يدعونه الى الهدى ائتنا قل ان هدى يا الله هو الهدى وامرنا لنسلم لرب العالمين .

চোর ডাকাতের পলায়ন বন্ধ করার তদবির

চোর ডাকাতের চুরি ডাকাতি করার সময়ে ঘরের মালিক জেগে উঠে নিম্নোক্ত কালাম শরীফ মনে মনে দশবার পড়ে দুই হাতে একটি তালি দিলে আপ্রাণ চেষ্টা সত্ত্বেও তারা

কালাম শরীফ এই-

یابنى انها ان تك مثقال حبة من خردل فتكن فى صخرة اوفى السموات اوفى الارض يات بها الله ان الله لطيف خبير –

সূরা ওয়াদ্দোহা গোল দায়েরা আকারে কাগজে লিখে গৃহের উপরিভাগে মুলিয়ে রাখবে। নৌকা চুরিতে এই তদবির বিশেষ ফলদায়ক। যেখান হতে নৌকা চুরি হয়েছে সেখানকার কোনো বৃক্ষাদির সাথে এটা ঝুলাবে অথবা একটি বাশ পুতে তার মাথায় লটকিয়ে দিবে । এতে আল্লাহর ফজলে মাল ফিরে পাওয়া যাবে ।

ঘুমাবার সময় একবার আয়াতুল কুরসী পড়ে ডান হাতের শাহাদত আঙ্গুলি নিজের মাথার চারদিকে ঘুরাবে এবং বাড়ির ও গৃহের চারদিক বন্ধের নিয়্যত করবে। আল্লাহর ফজলে ঐ বাড়ির মধ্যে চোর ঢুকতে পারবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *