দোয়া

টেনশন থেকে মুক্তির দোয়া

Share this

সারাদিন প্রশান্তির সাথে কাটানোর দোয়া

اَصْبَحْنَل وَاَصْبَحَ الْمُلْكُ لِلهِ

ا لِلهِ – لَا إِلَهَ إِلَّا اللهُ وَحْدَة لا شَرِيكَ لَهُ لَهُ الْمُلْكُ وَلَهُ الْحَمْدُ وَهُوَ عَلَى كُلِّ شَيْءٍ قَدِيرٌ رَبِّ أَسْتَلْكَ ا خَيْرَ مَا فِي هَذَا الْيَوْمِ وَخَيْرَ مَا بَعْدَهُ وَاَعُوذُ بِكَ مِنْ شَرِّ هَذَا الْيَوْمِ وَشَرِ

مَا بَعْدَهُ . رَبِّ اَعُوذُ بِكَ مِنْ الْكَسَلِ – وَسُوءِ الْكَبْرِ – رَبِّ اَعُوذُ بِكَ مِنْ

عَذَابِ فِي النَّارِ وَعَذَابِ فِي الْقَبْرِ .

উচ্চারণ ঃ আসবাহনা ওয়া আসবাহাল মুলকু লিল্লাহী ওয়াল হামদু লিল্লাহী লা-ইলাহা ইল্লাল্লাহু ওয়াহদাহু লা-শারীকালাহু লাহুল মুলকু, ওয়া লাহুল হামদু ওয়াহুয়া ‘আলা কুল্লি শাইয়্যিন ক্বাদীর। রাব্বি আসআলুকা খাইরা মা ফী হাযাল ইয়াওমি ওয়া শাররি মা বা’দাহু আউযুবিকা মিন শাররি মা ফী হাযাল ইয়ামা ওয়া শাররি মা বা’দাহু। রাব্বি আউযুবিকা মিন কাসলি, ওয়া সুইল কিবারি, রাব্বি আউযুবিকা মিন ‘আযাবিন ফিন নারি ওয়া আযাবিন ফিল ক্বাবরি।

অর্থ : আমরা এবং জগত আল্লাহর ইবাদাত ও আনুগত্যের জন্য সকালে উপনীত হয়েছি, আর সমুদয় প্রশংসা আল্লাহর জন্য। আল্লাহ ব্যতিত কোনো মা’বূদ নেই। তিনি একক, তাঁর কোনো শরীক নেই। তারই রাজত্ব, তারই প্রশংসা তিনি সব জিনিসের উপর শক্তিবান। হে আমার রব! এই দিনের মাঝে এবং এর পরে যা কিছু মঙ্গল নিহিত আছে আমি তোমার কাছে তার প্রার্থনা করছি।

আর এই দিনের মাঝে এবং এর পরে যা কিছু অমঙ্গল নিহিত আছে তা থেকে তোমার কাছে আশ্রয় চাই। হে আমার মালিক! আলস্য এবং বার্ধক্যের কষ্ট থেকে আমি তোমার আশ্রয় প্রার্থনা করি, হে আল্লাহ! জাহান্নামের আযাব থেকে এবং কবরের আযাব থেকে তোমার আশ্রয় কামনা করি ।

আরো পড়ুন:- অভাব দূর করার দোয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *